Monoholi JomidarBari। মনোহলি জমিদারবাড়ি। Gangarampur TAPAN

 



YOUTUBE




Monoholir নাম আপনাদের অনেকেই হয়তো প্রথম বার শুনছেন এবং ভাবছেন এটা কোথায়। সন 1830 খ্রিস্টাব্দে তারাচাদ বন্দোপাধ্যায়ের হাত ধরে। এখন এর মধ্যে বেশি না ঢুকে আপনাদের আগে বলেদি এখানে যাবেন কিভাবে?

                    এখানে যেতে হলে আপনার কতো সময় লাগবে সেটা আপনি কোথায় থাকেন তারউপর নির্ভর করবে। ধরে নিচ্ছি আপনি গঙ্গারামপুর সম্মন্ধে জানেন না। Malda সম্পর্কে আপনি অবগত। তাহলে-

     Direction-

            1. সবার প্রথমে আপনি কলকাতা থেকে হলে মালদার যেকোনো ট্রেন এ উঠে পড়বেন চেষ্টা করবেন যেনো রাত্রের ট্রেন এ উঠতে পারেন তাহলে আপনি একদিনেই ঘুরে যেতে পারবেন। আপনি মালদা কিংবা এই দিক থেকে হলে তো হয়েই গেলো।

           2. মালদা থেকে গঙ্গারামপুর এর ট্রেন বা বাস দেখে নেবেন। Toto auto কে বললেই বাসস্ট্যান্ড নিয়ে চলে যাবে। 20 টাকা খরচ পড়বে + বাস ভাড়া 55/ট্রেন ভাড়া 30. 

          3. গঙ্গারামপুর পৌঁছে গেলে দই try করতে ভুলবেন না। গঙ্গারামপুর এর দই এপার ওপার গোটা বাংলা বিখ্যাত। এর পর আবার toto নিয়ে নেবেন ভাড়া করে নেবেন 150 টাকা লাগবে আপনাদের একদম রাজবাড়ী নিয়ে চলে যাবে। সেখানে ঘুরবেন থাকবেন সময় কাটাবেন। তারপর সেই toto তেই ফেরত এসে bus কিংবা ট্রেন ধরে বাড়ি নয়তো গঙ্গারামপুর এর আরো বিখ্যাত পুরোনো জায়গা দেখতে পারেন যেগুলো যদি আপনার জানার ইচ্ছা থাকে তো নিচে কমেন্ট করে জানাবেন আরো অনেক ভিডিও আসবে। 

                               তাছাড়া 1500 বছরের ও পুরোনো  বানরাজার স্থাপিত শিবলিঙ্গ , যার সম্মন্ধে প্রচলিত আছে শিব নিজে তার কাছে পুত্র হিসাবে ছিলেন সেখানে ঘুরে পুজো দিতে পারেন। দেখতে পারেন প্রকৃতির কোলে ক্রমশ পশ্চিমে অস্তগামী সূর্য কে এক কাপ চায়ের সাথে আরো কতো কি!

        এখন শুধু আপনাদের আসার অপেক্ষা। 

Google Location-  MAPS


    আরও জানতে চান এই রাজবাড়ি সম্মন্ধে তাহলে আমার youtube  video দেখুন। আর গঙ্গারামপুর বা অন্য জায়গা সম্মন্ধে জানতে চাইলে কমেন্ট করুন নিচে।

      খরচ- খরচ বেশি নয় - 

        130 ট্রেন এর general ticket fair*2

         20+55 bus ভাড়া or 30 only train

        150 হলো toto ভাড়া একবারে book গোটা শহর ঘুরাবে

        এখন গঙ্গারামপুর এসে দই না নিলে হয়! Normal দই 150 আর ক্ষীর দই 200 টাকা/কেজি 

        1000 টাকার মধ্যে আপনার ঘোরা শেষ।



Comments